বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপনের কার্যক্রম শুরু করা হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

বরিশালে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস।

দিবসটি উপলক্ষে সোমবার (২৯ মে) বেলা ১১টার দিকে জেলা পুলিশ লাইনস ড্রিল শেডে আলোচনা সভার আয়োজন করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে র‍্যালি শুরু হয়ে বরিশাল জেলা পুলিশ লাইনস চত্বরে এসে শেষ হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার)-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আখতারুজ্জামান।

সভার শুরুতেই আত্মোৎসর্গকারী শান্তিরক্ষীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

আত্মোৎসর্গকারী শান্তিরক্ষীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

এর আগে বেলা সাড়ে ১০টার দিকে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপনের কার্যক্রম শুরু করা হয়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বরিশাল জেলা পুলিশ লাইনস চত্বরে এসে শেষ হয়।
র‍্যালিতে অংশ নেওয়া পুলিশ সদস্যদের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লার সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল রাডার ইউনিটের অধিনায়ক খন্দকার মনোয়ারুল হক, ১০ এপিবিএন বরিশালের কমান্ডিং অফিসার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, ৬২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মাদ মাহবুব হাসান চৌধুরী, র‍্যাব-৮-এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান, উপপুলিশ কমিশনার (ডিবি) মো. জুলফিকার আলী হায়দার, বরিশালের পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম বিপিএম, উপপুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম (সেবা), উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভুঞা বিপিএম (বার), উপপুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম (বার), উপপুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস অ্যান্ড প্রসিকিউশন) খান মুহাম্মদ আবু নাসের প্রমুখ।