পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের বড়াইগ্রাম থানার পুলিশ চুরির অপবাদে মারধরের ফলে শামীম নামের এক যুবকের মৃত্যুর ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, ৫ মার্চ বেলা দুইটার সময় বড়াইগ্রাম থানাধীন জোনাইল ইউপির হরীতকীতলা নামক স্থানে জনৈক মো. মুক্তার হোসেনের ডেকোরেটরের দোকানঘরে অন্যায়ভাবে আটকে রেখে ৪/৫ জন ব্যক্তি শামীম হোসেন (২২) নামের এক যুবককে চুরির অপবাদে নির্মমভাবে মারধর করে গুরুতর জখম করেন। খবর পেয়ে তাৎক্ষণিক বড়াইগ্রাম থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় ভিকটিম শামীমকে উদ্ধার করে চিকিৎসার জন্য বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম আহত শামীমকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে ৫ মার্চ রাত ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনা জানার সঙ্গে সঙ্গে জেলাা পুলিশ সুপারের সার্বিক দিকনির্দেশনায় বড়াইগ্রাম সার্কেলের তত্ত্বাবধানে বড়াইগ্রাম থানা-পুলিশের একটি টিম ৫ মার্চ সন্ধ্যায় বড়াইগ্রাম থানাধীন জোনাইল বাজার থেকে শামীমকে মারধরের ঘটনায় দায়ী আসামি মো. সুমন (২২) ও মো. মুক্তারকে (৫০) গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিদের হেফাজত থেকে মারধরের ঘটনায় ব্যবহৃত আলামত উদ্ধার করা হয়। এ ঘটনায় ভিকটিমের পিতার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বড়াইগ্রাম থানার মামলা করা হয়েছে।