পটুয়াখালী সদর থানার পুলিশ ঢাকা ও বরিশালে অভিযান চালিয়ে আন্তজেলা চোর চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করেছে বিপুল পরিমাণ চোরাই স্বর্ণালংকার ও টাকা।

গত ২৮ জানুয়ারি সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১.২০ মিনিটের মধ্যবর্তী সময়ে অজ্ঞাতনামা আসামিরা পটুয়াখালী থানাধীন আরামবাগ এলাকায় আনসার ক্যাম্প-সংলগ্ন জনৈক মো. আব্দুর রাজ্জাকের ৫ তলাবিশিষ্ট বাসার ২য় তলার উত্তর পাশের ফ্ল্যাটের ভাড়াটে উজ্জল কর্মকারের (৪২) ভাড়া নেওয়া বাসার সামনের দরজার হেজবল ভেঙে বাসায় ঢুকে স্টিলের আলমারির ড্রয়ার ভেঙে স্বর্ণ, টাকাসহ মোট ১৭ লক্ষ ৩৫ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায় এবং বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে পটুয়াখালী থানায় ৪৫৪/৩৮০ পেনাল কোড ধারায় একটি মামলা রুজু হয়।

চুরির ঘটনার পরপরই পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল মো. সাজেদুল ইসলামের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করে বেশ কয়েকটি টিম মাঠে নেমে গোয়েন্দা তথ্য সংগ্রহ, সিসি টিভি ফুটেজ বিশ্লেষণ করে ঘটনার রহস্য উদঘাটনে তৎপর হয়। অবশেষে পটুয়াখালী সদর থানার একটি চৌকস আভিযানিক দল বিভিন্ন তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চুরির মূল রহস্য উদঘাটনের জন্য রাজধানী ঢাকা, পিরোজপুর ও বরিশাল জেলায় ৩ মার্চ বিকেল ৪টা থেকে ৫ মার্চ রাত ২টা পর্যন্ত নিরবচ্ছিন্ন অভিযান পরিচালনা করে আন্তজেলা চোর চক্রের দুই দুধর্ষ সদস্যকে গ্রেপ্তার করে এবং চোরাই মালামাল ও টাকা উদ্ধারে সক্ষম হয়।

গ্রেপ্তাররা হলেন মো. বাবুল হাওলাদার (৩৯) ও নেপাল মজুমদার (৪৮)।

উদ্ধার করা চোরাই মালামাল হলো স্বর্ণের চেইন ১টি,
স্বর্ণের হাতের বালা ২টি, গলানো পাকা স্বর্ণ ৫ ভরি ১০ আনা, স্বর্ণের অংটি ৩টি, স্বর্ণের কানের দুল ১ জোড়া, চুরি করা ১ লক্ষ ২৫ হাজার টাকা, চুরির টাকায় কেনা একটি মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন।