ফরিদপুরের নয় থানায় পুলিশের উদ্যোগে নয়টি গৃহহীন পরিবার পেয়েছে ঘর। ছবি: বাংলানিউজ

মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দিয়েছে। তারই অংশ হিসেবে ১০ এপ্রিল (রোববার) ফরিদপুরে ঘর পেয়েছে নয়টি গৃহহীন পরিবার।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ এপ্রিল তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি পুলিশের দুটি মানবিক উদ্যোগের উদ্বোধন করেন। এর একটি হলো থানায় থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক। অপরটি প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়া। ১০ এপ্রিল প্রাথমিকভাবে সারা দেশে ৪০০টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ফরিদপুর পুলিশ লাইনস মিলনায়তনে স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশসহ সাংবাদিকেরা ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশের সহযোগিতায় ফরিদপুরের নয়টি থানায় একটি করে ভূমি ও আশ্রয়হীনদের মধ্যে প্রায় তিন শতক জমিসহ নয়টি ঘরের চাবি মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর দুই শতক জমির ওপর নির্মাণ করা হয়েছে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা বলেন, ফরিদপুরের নয়টি থানায় হতদরিদ্র নয়টি পরিবারকে ঘর দেওয়া হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে এ ঘরগুলো নির্মাণ করে দেওয়া হয়েছে।