পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা সরঞ্জাম। ছবি : বাংলাদেশ পুলিশ

এক প্রবাসীর বাড়িতে ডাকাতির অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে মানিকগঞ্জের সিংগাইর থানা-পুলিশ। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি রামদা, গ্রিল কাটার, রেঞ্জ, চাকু, প্লাস, টর্চলাইট, ৫ ভরি ৩ আনা স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির ৩ লাখ ৯৩ হাজার টাকা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সিংগাইর থানার ওসি মো. জিয়ারুল ইসলাম জানান, সিংগাইর থানা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

তাঁরা হলেন সিংগাইর থানা এলাকার আব্দুল কুদ্দুস (৫০), মো. আরমান (৩৫), মো. মিজান (২৫), সোহাগ (২৫) ও মো. মনির হোসেন (৩৭)। তাঁদের মধ্যে কুদ্দুসের বিরুদ্ধে ১৭টি, আরমানের বিরুদ্ধে আটটি, মিজানের বিরুদ্ধে তিনটি ও সোহাগের বিরুদ্ধে তিনটি মামলা আছে।

ওসি জানান, গত ২৮ মার্চ রাতে খাবারের সঙ্গে চেতনানাশক মিশিয়ে সিংগাইর থানাধীন জয়মন্টপ ইউনিয়নের কমলনগর গ্রামের বাসিন্দা প্রবাসী উজ্জ্বল সন্যাসীর (৩৭) বাড়িতে ডাকাতি করেন আসামিরা। এ সময় ৮৫ হাজার টাকা, ২০ ভরি ৮ আনা স্বর্ণালংকার ও ৫ হাজার টাকার প্রসাধনী লুট করেন তাঁরা। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগীর স্ত্রী।

তিনি আরও জানান, তদন্তের একপর্যায়ে সিংগাইর থানা এলাকা থেকে আসামি কুদ্দুস ও আরমানকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে মিজান, সোহাগ ও মনিরকে গ্রেপ্তার করা হয়। তাঁদের আদালতে সোপর্দ করা হয়েছে।