কর্তব্যরত অবস্থায় শাহাদাতবরণকারী বীর পুলিশ সদস্যদের প্রতি ১০ এপিবিএনের পুলিশ মেমোরিয়াল ডে পালনের সময় বরিশাল জেলা পুলিশ লাইনসে পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

‘কর্তব্যের তরে, করে গেল যারা, আত্মবলিদান/প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’ প্রতিপাদ্যে বরিশালে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১০ এপিবিএন) পুলিশ মেমোরিয়াল ডে ২০২৩ পালন করেছে। বরিশাল জেলা পুলিশ লাইনস ড্রিল শেডে ১ মার্চ (বুধবার) অনুষ্ঠানটি হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১০ এপিবিএন, বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা)।

আলোচনা সভায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয় এবং শোকাহত পুলিশ পরিবারকে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশের (আইজিপি) পক্ষ থেকে সম্মাননা স্মারক ও উপহার প্রদান করা হয়।

সকাল সাড়ে ১০টায় বরিশাল জেলা পুলিশ লাইনসে পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে কর্তব্যরত অবস্থায় শাহাদাতবরণকারী বীর পুলিশ সদস্যদের প্রতি ১০ এপিবিএনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা)।

এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার)সহ অন্যান্য ইউনিট প্রধান ও কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের পরিবারের সদস্যরা।