কুমিল্লা পুলিশ লাইনসে পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্তব্যরত অবস্থায় শাহাদাতবরণকারী পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

‘কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্নবলিদান/প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’- প্রতিপাদ্যে কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করা হয়েছে।

কুমিল্লা পুলিশ লাইনসে পুলিশ স্মৃতিস্তম্ভে ১ মার্চ (বুধবার) বেলা ১১টার সময় পুস্পস্তবক অর্পণ করেন কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার)। পরে পুলিশ লাইনসের শহীদ আর আই এ বি এম আবদুল হালিম মিলনায়তনে কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে কর্তব্যরত অবস্থায় শাহাদতবরণকারী পুলিশ সদস্যদের পরিবারকে সংবর্ধনা দেওয়া হয় এবং আলোচনা সভা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মো. শামীম আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) খন্দকার আশফাকুজ্জামান বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) কাজী মো. মতিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হসেন, সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদ হোসেন, সহকারী পুলিশ সুপার (হোমনা সার্কেল) মীর মহসিন রানাসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরা।