সুন্দরবনকেন্দ্রিক কর্মজীবীদের সহযোগিতা প্রদান ও পুনাকের কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা বলেছেন, ১৯৮৬ সালে প্রতিষ্ঠার পর থেকেই বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি নিয়মিত কার্যক্রমের পাশাপাশি অসহায় ও দুস্থদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। দেশের প্রান্তিক জনগণের জন্য কাজ করে যাচ্ছে পুনাক।

সুন্দরবনকেন্দ্রিক কর্মজীবীদের সহযোগিতা প্রদান ও পুনাকের কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী এ কথা বলেছেন। সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্সে সভাটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে পুনাক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে পুনাক সভানেত্রী অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

অনুষ্ঠানে পুনাক সভানেত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের কল্যাণে দেশের কোথায় কী হচ্ছে, কোন জেলায় কীসের প্রয়োজন, কারো কোনো ধরনের সাহায্য-সহযোগিতা প্রয়োজন কি না তা আমরা জানতে পারি।’ তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী সমাজের সকল ক্ষেত্রে সহায়তা দিয়ে আসছেন। এরপরেও আমরা কখনো ইউটিউব বা ফেসবুকের মাধ্যমে দু’একটা ঘটনা জানতে পারলে তখন বাংলাদেশ পুলিশ ও পুনাকের পক্ষে তার পাশে দাঁড়িয়ে কিছুটা হলেও সহযোগিতা করে যাচ্ছি। সেটা হতে পারে পড়ালেখার বিষয়, চিকিৎসার বিষয় বা অন্য কোনো বিষয়।’

পুনাক সভানেত্রী অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন। ছবি: বাংলাদেশ পুলিশ

পুনাক সভানেত্রী উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারাও যদি কোনো কোনো ক্ষেত্রে কারও সহযোগিতার প্রয়োজন হয়, আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা শুধু সাতক্ষীরাবাসীই নয়, সারা দেশের সব জেলার মানুষের কাছেই এ আহবান জানাচ্ছি।’ তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা মহামারি মোকাবেলায় সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকারী চিকিৎসক, পুলিশ, সাংবাদিকসহ অন্যান্য সবার প্রতি শ্রদ্ধা জানান।