পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার বলেছেন, পিবিআই প্রতিষ্ঠিত হয়েছিল মামলার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে। সংস্থাটি সারা দেশে চাপমুক্ত থেকে সঠিকভাবে তদন্ত করে আসছে। ফলে স্বল্প সময়েই মামলা তদন্তের ক্ষেত্রে জনগণের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছে সংস্থাটি। জনগণের এ আস্থা ধরে রাখার জন্য আমি পিবিআইয়ের সবাইকে আহ্বান জানাচ্ছি।

গতকাল শনিবার (১৮ নভেম্বর) পিবিআইয়ের চট্টগ্রামের কার্যালয় পরিদর্শন ও ফোর্সদের নিয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ফোর্সদের উদ্দেশে বনজ কুমার বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন এবং ন্যায়বিচার থেকে বঞ্চিত না হন, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। নারী ও শিশু ভুক্তভোগীদের প্রতি আন্তরিক ও সহানুভূতিশীল হতে হবে। মামলা তদন্তে সততা, নিষ্ঠা, গুণগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করতে হবে। ক্লুলেস মামলার রহস্য উদঘাটনে বিশেষ গুরুত্বারোপ করতে হবে।

মতবিনিময় সভা শেষে পিবিআই প্রধান সংস্থাটির চট্টগ্রাম কার্যালয়ের গুরুত্বপূর্ণ রেজিস্টারগুলো পর্যালোচনা করেন। একই সঙ্গে ফাইল, রেজিস্টার ও বিভিন্ন রেকর্ড রক্ষণাবেক্ষণে আন্তরিক থাকার নির্দেশ দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিবিআই চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. মজিদ আলী, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নাজমুল হাসান, পিপিএম-সেবা; চট্টগ্রাম মেট্রোর সহকারী পুলিশ সুপার এ কে এম মহিউদ্দিন। সূত্র: ঢাকা পোস্ট।