মহান স্বাধীনতা দিবসে কুড়িগ্রাম জেলা পুলিশের আয়োজন। ছবি: বাংলাদেশ পুলিশ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রথম প্রহরে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে জেলা প্রশাসন, জেলা পুলিশ, অন্যান্য সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

দিনের কর্মসূচির শুরুতে কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে মঙ্গলবার সকাল ৯টার দিকে জেলা পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন স্কুল/কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

প্যারেড কমান্ডার কুড়িগ্রাম জেলা পুলিশের পুলিশ পরিদর্শক (সশস্ত্র) নুর মোহাম্মদের নেতৃত্বে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

এ ছাড়া বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে শারীরিক কসরত প্রদর্শন করা হয়।

অনুষ্ঠান শেষে প্যারেডসহ অন্যান্য প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে পুরস্কৃত করা হয়। প্যারেডে প্রথম স্থান অর্জন করে জেলা পুলিশের প্যারেড দল। অন্যদিকে বিশেষ পুরস্কার অর্জন করে জেলা পুলিশের সুসজ্জিত বাদক দল। এ ছাড়া স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

কুচকাওয়াজ শেষে কুড়িগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বেলা ১১টার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন আনুষ্ঠানিকতায় কয়েক স্তরের নিরাপত্তা দেয় কুড়িগ্রাম জেলা পুলিশ। ওই সময় কুড়িগ্রাম জেলার সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতা, সাংবাদিকসহ সর্বস্তরের নাগরিকেরা উপস্থিত ছিলেন।