নড়াইলে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানানো হচ্ছে। ছবি: বাংলাদেশ পুলিশ।

“কর্তব্যের তরে, করে গেল যারা, আত্মবলিদান-
প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান” স্লোগানে দিয়ে নড়াইলে আজ ১ মার্চ পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩।

বাংলাদেশ পুলিশে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের স্মরণে নড়াইল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনস ড্রিলশেডে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

জেলার পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুনের সভাপতিত্বে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে সকল শহীদ পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণসহ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও পুলিশ সদস্যদের পরিবারবর্গকে শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

এ ছাড়া মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার বলেন, পুলিশ সদস্যরা দেশ ও জাতির সেবায় একনিষ্ঠ ও নিঃস্বার্থভাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি আরও বলেন, একনিষ্ঠ, বিশ্বস্ত, স্বদেশপ্রেমী ও দেশের জন্য প্রাণ উৎসর্গকারী এ সকল পুলিশ সদস্যের পরিবারের পাশে দাঁড়ানো আমাদের একান্ত দায়িত্ব ও কর্তব্য। এ সময় তিনি উপস্থিত সকল পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদেরকে যেকোনো প্রয়োজনে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী সকল পুলিশ সদস্যের পরিবারের প্রতি সহমর্মিতা, সহানুভূতি ও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।

এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও দায়িত্বরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।