নড়াইলে টিআরসি নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

নড়াইল জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে সম্পূর্ণ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে মোট ১৮ জন উত্তীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) নড়াইল পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিলশেডে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন টিআরসি নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান।

শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাঁদের অভিভাবকেরা আবেগাপ্লুত হয়ে পড়েন। স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ পাওয়ায় পুলিশ সুপারকে ধন্যবাদ জানান তাঁরা।

পুলিশ সুপার উত্তীর্ণ প্রার্থীদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারত্বের সঙ্গে পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান। এ সময় উত্তীর্ণ প্রার্থীদের ফুল দিয়ে অভিনন্দন জানান তিনি।

টিআরসি নিয়োগ বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) তারেক আল মেহেদী; আরওআই নড়াইল মো. শহীদুজ্জামান, নড়াইল জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নড়াইলে ১৮টি শূন্য পদের বিপরীতে ৮১১ জন প্রার্থী আবেদন করেন। তাঁদের মধ্যে উত্তীর্ণ ২০৭ জন লিখিত পরীক্ষায় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১০২ জন মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশ নেন। তাঁদের মধ্যে সাধারণ কোটায় আটজন পুরুষ ও তিনজন নারী; বীর মুক্তিযোদ্ধা কোটায় পাঁচজন পুরুষ এবং পুলিশ পোষ্য কোটায় দুজন পুরুষসহ মোট ১৮ জনকে মনোনীত করে নড়াইল জেলা টিআরসি নিয়োগ বোর্ড। অপেক্ষমাণ তালিকায় রয়েছে সাতজন। প্রাথমিকভাবে মনোনীত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে। স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক হলে তাঁদের মৌলিক প্রশিক্ষণের জন্য মনোনীত করা হবে। মৌলিক প্রশিক্ষণ শেষে চূড়ান্ত নিয়োগ পাবেন তাঁরা।