কুড়িগ্রামে টিআরসি নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে সম্পূর্ণ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে মোট ৫২ জন উত্তীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) কুড়িগ্রাম পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিলশেডে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন টিআরসি নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাঁদের অভিভাবকেরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

পুলিশ সুপার উত্তীর্ণ প্রার্থীদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারত্বের সঙ্গে দেশসেবার মনোভাব নিয়ে পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান।

টিআরসি নিয়োগ বোর্ডের সদস্য নীলফামারী জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, আরআরএফ রংপুরের সহকারী পুলিশ সুপার মো. মতিউর রহমান, কুড়িগ্রাম জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রার্থী ও তাঁদের অভিভাবক এবং সাংবাদিকেরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুড়িগ্রামে ৫২টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২ হাজার ৩০০ জনের বেশি প্রার্থী শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশ নেন। তাঁদের মধ্যে উত্তীর্ণ ৫৭৭ জন লিখিত পরীক্ষায় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২৬৮ জন প্রার্থী মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশ নেন। তাঁদের মধ্যে সাধারণ কোটায় ২৬ জন পুরুষ ও পাঁচজন নারী; বীর মুক্তিযোদ্ধা কোটায় ১৩ জন পুরুষ ও দুজন নারী; পুলিশ পোষ্য কোটায় চারজন পুরুষ ও একজন নারী এবং এতিম কোটায় একজন পুরুষসহ মোট ৫২ জনকে মনোনীত করে কুড়িগ্রাম জেলা টিআরসি নিয়োগ বোর্ড।