গ্রেপ্তার আসামি। ছবি : সংগৃহীত

গৃহবধূকে ধর্ষণের অভিযোগে রাজধানীর রমনা এলাকা থেকে এক মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)। খবর বাংলাদেশ প্রতিদিনের।

আসামির নাম মো. আলমগীর মোল্যা (২৮)। তিনি মাগুরা জেলার শ্রীপুর থানার বরিশাট গ্রামের বাসিন্দা।

গতকাল মঙ্গলবার রাতে রমনা থানার বটান কমার্শিয়াল কমপ্লেক্স সংলগ্ন এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি জানান, গ্রেপ্তার আলমগীরের নামে রামপুরা থানায় ধর্ষণ মামলা রয়েছে। তিনি গ্রেপ্তার এড়াতে রাজধানীর বিভিন্ন এলাকায় নিজের অবস্থান পরিবর্তন করে আসছিলেন। তবে মামলার ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারী দীর্ঘদিন ধরে রামপুরায় ভাড়া থাকেন। গ্রেপ্তার আলমগীর তিন মাস ধরে একই এলাকার একটি মাদ্রাসায় শিক্ষকতা করে আসছিলেন। পাশাপাশি বসবাসের সুবাদে ভুক্তভোগীর সঙ্গে আলমগীরের পরিচয় হয়।

একপর্যায়ে আসামি ভুক্তভোগী নারীকে তাঁর কক্ষে ডেকে নিয়ে ধর্ষণ করেন। এমন সময় ভুক্তভোগীর স্বামী বাসায় ফিরে তাঁর স্ত্রীর সঙ্গে আসামির অনৈতিক কাজ দেখতে পেয়ে চিৎকার করলে স্থানীয় লোকজন আসার আগেই আসামি কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ভুক্তভোগী বাদী হয়ে রামপুরা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।