৪ ভুয়া ডিবি পুলিশের কাছ থেকে উদ্ধার করা পোশাক, অস্ত্র ও মোবাইল ফোন।

রাজধানীর পূর্ব শেওড়াপাড়া এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ ভুয়া ডিবি পুলিশের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাফরুল থানা-পুলিশ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. তানভীর, মো. সাজিদ আহমেদ রাসেল, মো. আফসার হোসেন বাবু ও অ্যানজেল স্যামুয়েল কস্তা।

বুধবার (১৯ অক্টোবর) দিবাগত রাত দেড়টায় পূর্ব শেওড়াপাড়ার মাজেদা ফার্নিচারের সামনের রাস্তা থেকে তাঁদেরকে গ্রেপ্তার করে কাফরুল থানা-পুলিশ।

এ সময় তাঁদের হেফাজত থেকে তিনটি খাকি রঙের ডিবি লেখা জ্যাকেট, একটি হ্যান্ডকাফ, একটি ওয়াকিটকি, একটি চাকু, একটি চাপাতি ও ৪টি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ডিএমপির কাফরুল থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান জানান, বুধবার মধ্যরাতে খবর আসে, পূর্ব শেওড়াপাড়া এলাকায় কতিপয় ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছেন। এমন তথ্যের ভিত্তিতে থানার কুইক রেসপন্স টিম (কিউআরটি) ডিউটিতে থাকা এসআই সোহেবুর রহমান সঙ্গীয় ফোর্সসহ ওই এলাকায় যান। পূর্ব শেওড়াপাড়ার মাজেদা ফার্নিচারের সামনে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে কয়েকজন পালানোর চেষ্টা করলে চারজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, পুলিশের রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, গ্রেপ্তারকৃত তানভীরের নামে ডিএমপির শাহজাহানপুর থানায় অস্ত্র ও ডাকাতির প্রস্তুতির ২টি, সাজিদের বিরুদ্ধে ডিএমপির শেরেবাংলা নগর ও খিলক্ষেত থানায় ২টি চুরির মামলা, বাবুর নামে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি, অস্ত্র ও মাদকের ৩টিসহ কুমিল্লার বুড়িচং থানায় ডাকাতির একটি মামলা ও স্যামুয়েল কস্তার নামে মিরপুর মডেল থানায় মানব পাচারের একটি মামলা রয়েছে। আর এবার অস্ত্রসহ ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে গ্রেপ্তার হওয়ায় তাদের নামে আরও একটি মামলা যুক্ত হলো।