সংবাদ সম্মেলনে কথা বলছেন পাবনার পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী। ছবি : বাংলাদেশ পুলিশ

পাবনা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) তৎপরতায় আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে সাতটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বুধবার (৮ মার্চ) পাবনার পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী জানান, গত সোমবার (৬ মার্চ) ও মঙ্গলবার (৭ মার্চ) পাবনা সদর, আতাইকুলা ও সুজানগর থানাধীন বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন সুজানগর থানা এলাকার মো. মনিরুল শেখ মনির (২০) এবং আতাইকুলা থানা এলাকার মো. শাহীন আলম সুজন (২৫) ও মো. মুরাদ প্রামাণিক (৪৫)।

পুলিশ সুপার জানান, গত ২৭ জানুয়ারি পাবনা সদর থানাধীন দোহারপাড়া কেন্দ্রীয় জামে সামজিদের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় গত ৮ ফেব্রুয়ারি পাবনা সদর থানায় মামলা করেন ভুক্তভোগী মো. আহম্মেদ আলী মুন্সি। তদন্তের এক পর্যায়ে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। পরে পাবনা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার এবং সাতটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, পাবনা জেলার বিভিন্ন বিভিন্ন স্থান থেকে এসব মোটরসাইকেল চুরি করেছেন। ইন্টারনেট থেকে মোটরসাইকেলের লক ভাঙার কৌশল রপ্ত করে মাত্র দুই মিনিটে মোটরসাইকেল চুরি করতেন।

পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

চুরির কৌশল সম্পর্কে তাঁরা জানান, চুরি করার সময় তাঁদের একজন মোটরসাইকেলের মালিকের গতিবিধি নজরে রাখতেন। একজন লক ভাঙতেন এবং একজন মোটরসাইকেল চালিয়ে আতাইকুলা থানাধীন শ্রীকোল বাজারের সুজনের গ্যারেজে নিয়ে যেতেন। এরপর মোটরসাইকেলের রং পরিবর্তন করে ৪০ থেকে ৬০ হাজার টাকায় বিক্রি করতেন।

আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী।