পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন এবং সিনিয়র পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন পদক ও সম্মাননাপত্র মাননীয় প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। ছবি : পিআইডি

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ডায়াবেটিস-বিষয়ক আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডর পদক ও সম্মাননা গ্রহণ করেছেন।

আইডিএফ ওয়ার্ল্ড ডায়াবেটিস কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে ডায়াবেটিস এবং অন্যান্য অসংক্রামক রোগে আক্রান্ত রোগীদের জন্য সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা নিশ্চিত করায় তাঁর ভূমিকার স্বীকৃতিস্বরূপ তাঁকে প্রথমবারের মতো লিসবন, পর্তুগাল ৫ ডিসেম্বর ২০২২ এ ডায়াবেটিসের গ্লোবাল অ্যাম্বাসেডরের সম্মানসূচক খেতাব দেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। মাননীয় প্রধানমন্ত্রী গত ২৪ আগস্ট ঢাকার গণভবনে আইডিএফ প্রেসিডেন্ট অধ্যাপক আখতার হুসেনের সঙ্গে সাক্ষাতের সময় এই উপাধি গ্রহণ করেন। পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত তাঁর পক্ষে খেতাব গ্রহণ করেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন এবং সিনিয়র পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন পদক ও সম্মাননাপত্র তুলে দেন।