এফডিসি গেট-সংলগ্ন র‍্যাম্প উন্মুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : বাংলাদেশ পুলিশ

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের এফডিসি গেট-সংলগ্ন ডাউন র‍্যাম্প যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। একই সঙ্গে ট্রাফিক তেজগাঁও বিভাগের সুপারিশ অনুযায়ী যান চলাচল স্বাভাবিক রাখতে রেইনবো ইন্টারসেকশনে সংস্কারকাজ শুরু হয়েছে।

বুধবার (২০ মার্চ) ‘এফডিসি গেট-সংলগ্ন ডাউন র‍্যাম্প উন্মুক্তকরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধান অতিথি ওবায়দুল কাদের বলেন, ‘পবিত্র মাহে রমজান ও ঈদ উপলক্ষে নগরবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার এটি। এ ছাড়া ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখতে ট্রাফিক তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার মোস্তাক আহমেদ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষকে রেইনবো ইন্টারসেকশন-কেন্দ্রিক কিছু সুপারিশ করেছিলেন, যা বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ধাপে ধাপে সম্পন্ন করেছে। কিন্তু এখনো কিছু কাজ বাকি রয়েছে।’

র‍্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে সেতু বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী জানান, ট্রাফিক তেজগাঁও বিভাগের বাস্তবায়নাধীন সুপারিশ আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে বাস্তবায়ন করা হবে। এ সময় ট্রাফিক তেজগাঁও বিভাগের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলমসহ সাংবাদিকেরা।

ঢাকা মহানগরীর সড়ক অবকাঠামো উন্নয়ন ও যানজট নিরসনে সরকারের গুরুত্বপূর্ণ ও সফল প্রকল্প ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে। ট্রাফিক তেজগাঁও বিভাগ সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার মাধ্যমে অনুষ্ঠানে আগত অতিথিদের যাতায়াত সুষ্ঠুভাবে সম্পন্ন করে।