১০ এপিবিএন বরিশালে মাসিক কল্যাণ সভায় উপস্থিত কর্মকর্তারা। ছবি: পুলিশ নিউজ

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বরিশালের কনফারেন্স রুমে সোমবার মাসিক কল্যাণ সভার আয়োজন করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) আবু আহাম্মদ আল মামুন।

কল্যাণ সভায় বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য বিভিন্ন বিষয়ে সামষ্টিক কল্যাণমূলক প্রস্তাব পেশ করেন। কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) আবু আহাম্মদ আল মামুন প্রস্তাবগুলো পর্যালোচনা করে সিদ্ধান্ত দেন এবং দ্রুততম সময়ের মধ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট শাখা ইনচার্জদের নির্দেশ দেন।

সভাপতির বক্তব্যের শুরুতে কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের সদস্যসহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারী প্রত্যেকের আত্মার মাগফিরাত কামনা করেন।

তিনি সব অফিসার ও ফোর্সের মধ্যে শতভাগ শৃঙ্খলা বজায় রাখা, বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হওয়া, ব্যারাক ও মেসের স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখা, ডেঙ্গু থেকে সতর্ক থাকা, পেশাদারত্ব, আন্তরিকতা ও দেশপ্রেমের সঙ্গে দায়িত্ব পালন করা, জনগণের সঙ্গে উত্তম আচরণ করা, নিজেদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব বজায় রাখা এবং প্রাপ্যতা অনুযায়ী ফোর্সের শতভাগ কল্যাণ নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

কল্যাণ সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন এএসপি (অ্যাডজুটেন্ট) মাহমুদুল হাসান চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপঅধিনায়ক (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা, অ্যাডিশনাল এসপি (বিকিউএম) নাসরিন জাহান, সহকারী পুলিশ সুপার (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) উজ্জ্বল কুমার দে, বরিশাল বিভাগীয় হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. আসাদুজ্জামান শাহীনসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা।