ভান্ডারিয়া থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৩ গরু চোর। ছবি: বাংলাদেশ পুলিশ

পিরোজপুরের ভান্ডারিয়ায় গরু চুরি করে পালানোর সময় পিকআপ, একটি গাভিসহ চোর চক্রের ৩ সদস্যকে স্থানীয়দের সহায়তায় গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। মঙ্গলবার (১৯ মার্চ) উপজেলার নদমুলা শিয়ালকাঠী ইউনিয়নের সিকদারবাড়ি নামক স্থানে ঘটনাটি ঘটে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ভান্ডারিয়ার নদমুলা জুগিরখাল এলাকার শহিদুল মৃধার ছেলে আ. রহমান মৃধা (৩৫), রাজাপুর উপজেলার গালুয়া গ্রামের শাহেব আলী হাওলাদারের ছেলে পিকআপচালক হাসিবুর হাওলাদার (৩৫) এবং কবুতখালী গ্রামের সালাম হাওলাদারের ছেলে পিকআপের হেলপার রনি হাওলাদার (২০)।

জানা যায়, সাইফুল ইসলাম বসতঘর-সংলগ্ন গোয়ালঘরে মোট ৩টি গরু বেঁধে রাখেন। মঙ্গলবার রাত ৯টার দিকে তাঁর স্ত্রী সালমা বেগম গরুর খোঁজখবর নেওয়ার জন্য গোয়ালঘরে গিয়ে দেখেন, কালো রঙের গাভিটি নেই। পরে সালমা বেগম এবং তাঁর স্বামী গরু খোঁজার জন্য আশপাশের এলাকায় বের হন। অনেক খোঁজখবর নেওয়ার পরও গরুটি না পেয়ে পরে তাঁরা থানা-পুলিশকে খবর দেন।

খবর পেয়ে জেলা পুলিশ সুপার শরীফুল ইসলামের (পিপিএম) দিকনির্দেশনায় ভান্ডারিয়া থানা-পুলিশ অভিযান চালিয়ে শিয়ালকাঠী ইউনিয়নের সিকদার বাড়ির সামনে গাভি, পিকআপসহ তিনজনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ভান্ডারিয়া থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।