মোল্যা নজরুল ইসলাম।

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার হিসেবে যোগ দিয়েছেন মোল্যা নজরুল ইসলাম। আজ বুধবার (১৩ জুলাই) তিনি বিদায়ী পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবিরের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন। খবর জাগো নিউজের।

মোল্যা নজরুল ইসলাম ২০০১ সালে ২০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। প্রায় ২২ বছরের চাকরিজীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি। সাহসী এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ তিনি একাধিকবার পুলিশের সর্বোচ্চ পদকে ভূষিত হয়েছেন।

মোল্যা নজরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয় জীবনে নানা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দেওয়া মোল্যা নজরুল ইসলাম বিশ্বের বিভিন্ন দেশে অপরাধ দমনের ওপর উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন।

মোল্যা নজরুল ইসলামের জন্ম নড়াইলে। বাবা মৃত মো. হাশেম মোল্যা এবং মা রেনু হাশেমের ছয় সন্তানের মধ্যে তিনি ছেলেদের মধ্যে জ্যেষ্ঠ। মোল্যা নজরুল ইসলামের সহধর্মিণী শারমিন আক্তার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের যুগ্ম পরিচালক।

চলতি বছরের ৩০ জুন পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদোন্নতি পাওয়ায় সম্প্রতি মোল্যা নজরুল ইসলামকে গাজীপুর মহানগর পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে।