প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

জাতীয় খেলা কাবাডিকে প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় শেষ হলো কাবাডি প্রশিক্ষক প্রশিক্ষণ (বেসিক) কোর্স-২০২৪।

সোমবার (২২ জানুয়ারি) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, প্রশিক্ষণ একটি চলমান শিখন প্রক্রিয়া। যখন আমি অন্যকে শেখাব, তখন আমাকে আরও অনেক বেশি শিখতে হয়। সিনিয়রদের কাছ থেকে এমনকি কখনো কখনো জুনিয়রের কাছ থেকেও শিখতে হয়। কাবাডি প্রশিক্ষকেরা নিজেদের একটি চ্যাম্পিয়ন দলের প্রশিক্ষক হিসেবে প্রতিষ্ঠা করবেন। চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা নিয়ে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেবেন। এ প্রশিক্ষণে অংশ নেওয়া প্রত্যেকেই প্রান্তিক পর্যায়ে কমপক্ষে ১০ জন করে কাবাডি খেলোয়াড় তৈরি করবেন বলে প্রত্যাশা করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট-১) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক গাজী মো. মোজাম্মেল হক বিপিএম। এ সময় কাবাডি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষক ও সংশ্লিষ্ট কমর্কর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি গুলিস্তান কাবাডি স্টেডিয়ামে ‘কাবাডি প্রশিক্ষক প্রশিক্ষণ (বেসিক) কোর্স-২০২৪’-এর উদ্বোধন করেন ডিএমপি কমিশনার। আজ সনদ বিতরণের মাধ্যমে ১০ দিনব্যাপী কোর্সটির সমাপ্তি হলো।