চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

চুয়াডাঙ্গায় ১২ ঘণ্টার মধ্যে চুরি হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে আলমডাঙ্গা থানা-পুলিশ। এ সময় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামির নাম আল আমিন (৪০)।

জেলা পুলিশ জানায়, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার শালিকা গ্রামের মো. রাজন মিয়ার স্ত্রী আরফিনা খাতুন দুই সন্তান ও শাশুড়িকে নিয়ে নিজ বাড়িতে থাকেন। স্বামী রাজন মালয়েশিয়াপ্রবাসী। ২ নভেম্বর বিকেল ৫টার দিকে আসামী আল-আমিন আরফিনার বাড়িতে ঢোকে। নিজেকে শাহজাহান বলে পরিচয় দিয়ে সে জানায়, আরফিনার স্বামীর সঙ্গে সে মালয়েশিয়ায় একসঙ্গে ছিল। আরফিনা সরল বিশ্বাসে আসামীকে বারান্দায় বসতে বলে নাশতার ব্যবস্থা করতে যান। এ সময় আল আমিন মুঠোফোনে কথা বলতে বলতে ঘরে ঢুকে ওয়ারড্রবের ড্রয়ারের তালা ভেঙে এক জোড়া স্বর্নের বালা, এক জোড়া স্বর্নের কানের দুল, একটি স্বর্নের আংটি, একটি স্বর্নের ব্রেসলেট চুরি করে। ঘটনাটি আরফিনার মেয়ে মারিয়া দেখে চিৎকার দিলে আসামী দ্রুত তার মোটরসাইকেল ও মোবাইল ফোন রেখে পালিয়ে যায়।

অভিযোগ পেয়ে আলমডাঙ্গা থানা পুলিশ আসামীর ফেলে যাওয়া মোবাইল ফোন ও মোটরসাইকেলের সূত্র ধরে তাকে ৩ নভেম্বর ভোর সাড়ে ৪টার দিকে আসামিকে গ্রেপ্তার করে চুরি যাওয়া স্বর্নলংকারগুলো উদ্ধার করেছে। এ ঘটনায় আরফিনা আলমডাঙ্গা থানায় মামলা করেছেন।