ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার প্রতারক চক্রের সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশ অভিযান চালিয়ে ভুয়া সোনার বার বিক্রি চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে। দক্ষিণ কেরানীগঞ্জ থানার জিনজিরা থানা রোড মালোপাড়া এলাকা থেকে ২ নভেম্বর (বৃহস্পতিবার) তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. টিটু খান (৩২), মো. হাবিবুর রহমান (৪২), মো. আবজাল হোসেন (৪১), মো. সজিব (২২) ও মো. সবুজ খান (২৩)।

জেলা পুলিশ জানায়, একটি সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন ধরে ঢাকা ও আশপাশের এলাকায় স্বর্ণাকৃতির পিতলের বার দেখিয়ে আসল সোনার বার বলে বিক্রি করে মানুষকে ঠকিয়ে আসছিল। চক্রটিকে ধরতে দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশ গোয়েন্দা তথ্য সংগ্রহ শুরু করে। এরই ধারাবাহিকতায় ২ নভেম্বর দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশ গোপন সংবাদ পায় যে থানার জিনজিরা থানা রোড মালোপাড়া এলাকায একটি ভবনের তৃতীয় তলায় কয়েকজন ব্যক্তি সোনার বার আকৃতির পিতলের বার নিয়ে অবস্থান করছে। ওই তথ্যের ভিত্তিতে দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশের একটি দল বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে টিটু, হাবিবুর, আবজাল, সজিব ও সবুজকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে পাঁচটি নকল সোনার বার (পিতলের তৈরি) ও একটি পিতলের দণ্ড জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে।