অরেশ হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের পর নিয়ে যাচ্ছে গোয়াইনঘাট থানার পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ।

সিলেটের গোয়াইনঘাট এলাকা থেকে চাঞ্চল্যকর অরেশ নমশূদ্র হত্যা মামলার ৩ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহের নেতৃত্বে অরেশ হত্যার ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তারে গোয়াইনঘাট থানা-পুলিশ গতকাল শনিবার দিবাগত রাতে সাঁড়াশি অভিযান চালায়। তথ্যপ্রযুক্তির সহায়তায় সীমান্তবর্তী হোয়াপাড়া এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত পিরিজপুর গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে বিলাল উদ্দিনকে (৩০) গ্রেপ্তার করা হয়।

তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে আজ রোববার দুপুর ১২টায় মামলার অপর দুই আসামি গোয়াইন গ্রামের ছয়ফুল আলমের ছেলে সুহেল মিয়া এবং চেরাগ আলীর ছেলে শাহনুর মিয়াকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ২৪ জুন সন্ধ্যায় গোয়াইন গ্রামের অরেশ নমশূদ্র বাড়ি থেকে বাজারের উদ্দেশে রওনা করেন। পথে স্থানীয় জমিরের দোকানের সামনে সুহেল, শাহনুর, মিলাদ ও বিলালদের আড্ডা দিতে দেখেন। এ সময় বিলাল অরেশকে ডাক দেন। তাঁরা দাঁড়িয়ে কথা বলার একপর্যায়ে সুহেল অরেশের মাথায় আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে সবাই মিলে তাঁকে তাঁদের সাথে থাকা মেগলাইট ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করলে তাঁর মাথার ডান পাশ, দুই চোখ, নাক, থুতনি মারাত্মক জখম হয়।

স্থানীয়রা তাঁকে উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত ডাক্তার ভিকটিমের অবস্থা আশঙ্কাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি রাত দেড়টায় মারা যান।

এ ঘটনায় ভিকটিমের মেয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে গোয়াইনঘাট থানায় একটি হত্যা মামলা হয়। এরপরই পুলিশ আসামিদের ধরতে অভিযানে নামে।