চট্টগ্রাম মহানগরীতে মোটরসাইকেল চোর ও ছিনতাই চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে আকবরশাহ থানা-পুলিশ। একই সঙ্গে ছিনতাই করা ও চোরাই ৭টি মোটরবাইক উদ্ধার করে পুলিশ।

শনিবার ৬ মে সকাল থেকে রোববার ৭ মে সকাল পর্যন্ত আকবরশাহ থানাধীন সোনাইছড়ি, রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের সীতাকুণ্ডের কালুশাহ মাজার এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন চট্টগ্রামের জোরারগঞ্জ থানাধীন মধ্যম সোনা পাহাড় এলাকার মো. সাইদুল ইসলাম ওরফে নয়ন (২৫), একই গ্রামের মো. শাহীন ওরফে কাকা (২৯), মো. রানা (২৫), মিরসরাইয়ের মধ্যম তালিবাড়িয়া গ্রামের কামরুল হাসান (২৫), ভোলা জেলার সদর থানাধীন আগারপুল গ্রামের মো. রানা ওরফে বোং ভাই (২৪), কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানাধীন ডালুয়া ইউনিয়নের সিংগড়িয়া গ্রামের রবিউল হাসান ওরফে সাজু (২২), একই থানাধীন মোকারা ইউনিয়নের শিয়ালি পাড়া গ্রামের মো. নাসির (২৫) এবং চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের কালুশাহ মাজার এলাকার দেলোয়ার হোসেন ওরফে দেলু (৪০)।

এর মধ্যে নয়নের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় ৮টি, দেলুর বিরুদ্ধে ৭টি এবং শাহীনের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর বলেন, গত ২৫ এপ্রিল উত্তর কাট্টলী এলাকায় শিবশংকর কুমার বণিক নামে এক রাইড শেয়ারকারী বাইকারের কাছ থেকে মানিব্যাগ, মোবাইল ও ব্যবহৃত মোটর বাইক ছিনিয়ে নেয় দুষ্কৃতকারীরা। এ ঘটনায় শিবশংকরের অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা নিয়ে তথ্যপ্রযুক্তির সাহায্যে আসামিদের শনাক্ত ও অবস্থান চিহ্নিত করে শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত চট্টগ্রাম, ঢাকা, কুমিল্লায় টানা অভিযান চালিয়ে ৮ মোটরবাইক চোর ও ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে ৭টি চোরাই মোটরবাইক উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, আসামিরা চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় ছদ্ম পরিচয়ে বাসা ভাড়া নিয়ে বসবাস করেন। দিনের বেলায় ছদ্মবেশে সম্ভাব্য চুরির স্থান রেকি করেন। আবার রাইড শেয়ার চালকের টার্গেট করে পূর্বপরিকল্পিতভাবে যাত্রীবেশে নির্ধারিত স্থানে নিয়ে মোটরসাইকেল ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেন। পরে মোটরসাইকেলের নম্বর প্লেট খুলে ইঞ্জিন ও চ্যাসিস নম্বর ঘষামাজা করে বিক্রি করে দেন। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতি, অস্ত্র, ছিনতাই ও একাধিক মাদকের মামলা রয়েছে বলে জানান ওসি।