র‌্যাবের হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি-সংগৃহীত

নওগাঁর বদলগাছীতে ছোট ভাই সাজু হোসেনকে (২৭) হত্যা মামলায় বড় ভাই হেলাল হোসেন রাজুকে (২৯) গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ শনিবার (৯ ডিসেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। সকাল ১০টার দিকে র‌্যাব-৫ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। খবর ইত্তেফাকের

গ্রেপ্তার হেলাল হোসেন রাজু ওই গ্রামের মৃত বেলাল হোসেনের মেজ ছেলে ও নিহত সাজু হোসেনের আপন বড় ভাই হেলাল হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬ ডিসেম্বর বিকেলে উপজেলার দরিয়াপুর গ্রামের সাজু ও রাজু দুই ভাই নিজ বাড়িতে খড়ের পালা দিচ্ছিলেন। এমন সময় তাঁদের মধ্যে মোটরসাইকেল কেনার টাকা নিয়ে তর্কাতর্কি শুরু হয়। একপর্যায়ে মেজ ভাই রাজু ছোট ভাই সাজুর উদ্দেশে ইট নিক্ষেপ করলে এতে সাজু আহত হন। আশঙ্কাজনক অবস্থায় সাজুকে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর হেলাল হোসেন রাজু পালিয়ে যান। এ ঘটনায় বদলগাছী থানায় একটি হত্যা মামলা দায়ের হওয়ার পর থেকে র‌্যাব সদস্যরা হেলাল হোসেনকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি বাড়ায়।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর শেখ সাদিক জানান, শনিবার ভোররাতে হেলাল তাঁর নিজ বাড়িতে অবস্থান করছেন। এমন গোপন তথ্যের ভিত্তিতে রাজুকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাঁকে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়।

বদলগাছী থানার ওসি মুহা. আতিয়ার রহমান বলেন, ‘হেলালকে আদালতে সোপর্দ করা হয়েছে।’