কবিরহাট থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার চোরচক্রের ৩ সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীর কবিরহাটে অভিনব কায়দায় সিএনজিচালিত অটোরিকশায় করে গরু চুরি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। বুধবার (১ নভেম্বর) বিকেলে উপজেলার বাটইয়া ইউনিয়নের চন্দ্রশুদ্দি গ্রামের আলী মাস্টারের বাড়ির সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় চোরাই গরু ও চুরির কাজে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশাটি জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মৃত আব্দুস সামাদের ছেলে দেলোয়ার হোসেন (৪০), চৌমুহনী পৌরসভার করিমপুর গ্রামের মোস্তফার ছেলে মনির হোসেন (৩৫) ও একই এলাকার আব্দুল ওয়াহেদের ছেলে কালাম (৩০)।

জানা যায়, কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের বাসিন্দা ও রিকশাচালক আবুল কাশেমের স্ত্রী নুর জাহান বেগম (৬০) দীর্ঘদিন ধরে গরু-বাছুর লালন পালন করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। বুধবার দুপুরে বাড়ির দরজায় একটি লাল রংয়ের বাছুর গরু ঘাস খাওয়ার জন্য বেঁধে রাখেন। কিছুক্ষণ পর একটা অটোরিকশায় করে অজ্ঞাতনামা ৪/৫ জন চোর নুরজাহান বেগমের বাড়ির সামনে নামেন এবং গরু তুলে নিয়ে পালিয়ে যান।

এ সময় নুরজাহানের প্রতিবেশী রিকশাচালাক আবুল কাশেম কবিরহাট থানা পুলিশকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে দিবা টহল অফিসার কবিরহাট থানার এসআই আব্দুল বাতেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে উপজেলার বাটইয়া ইউনিয়নের চন্দ্রশুদ্দি গ্রামের আলী মাস্টারের বাড়ির সামনে থেকে গরুসহ তিন চোরকে গ্রেপ্তার করে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলামের (পিপিএম-বার) নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোর্তাহীন বিল্লাহের তত্ত্বাবধানে এবং কবিরহাট থানার ওসি রফিকুল ইসলামের নেতৃত্বে থানা এলাকায় দিবা টহল অফিসার এসআই আব্দুল বাতেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ওই তিন গরু চোরকে গ্রেপ্তার করে।