গ্রেপ্তার ছিনতাইকারী আব্দুস সামাদ।

রাজধানীর উত্তরায় মধ্যরাতে একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে উত্তরার সোনারগাঁও জনপথ সড়ক এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। খবর প্রথম আলোর

উত্তরা পশ্চিম থানা-পুলিশ জানায়, নিহত ব্যবসায়ীর নাম শরিফ উল্লাহ। বয়স ৪৫ বছর। তিনি টাইলসের ব্যবসা করতেন। তাঁর গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জে। থাকতেন টঙ্গীতে। গ্রেপ্তার ব্যক্তির নাম আবদুস সামাদ (৩৮)।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, শরিফ গতকাল দিবাগত রাত ১২টার দিকে এটিএম বুথ থেকে টাকা তুলে তা গুনছিলেন। এ সময় সামাদ এটিএম বুথে ঢুকে শরিফের কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। শরিফ বাধা দিলে দুজনের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে শরিফকে একাধিকবার ছুরিকাঘাত করেন সামাদ। এরপর সামাদ পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় লোকজন তাঁকে ধরে ফেলেন। পরে তাঁকে পুলিশে সোপর্দ করেন তাঁরা।

পুলিশ জানায়, ছুরিকাঘাতে আহত শরিফকে উদ্ধার করে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশের একটি টহল দল। সেখানে চিকিৎসকেরা পরীক্ষা করে জানান, শরিফ বেঁচে নেই।

শরিফের ভাই আনোয়ার হোসেন বলেন, উত্তরায় জাকিয়া টাইলস গ্যালারি অ্যান্ড স্যানিটারি নামে তাঁদের পারিবারিক যৌথ ব্যবসা রয়েছে। গতকাল রাতে শরিফ দোকান থেকে টঙ্গীর বাসায় ফিরছিলেন। পথে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় সামাদকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা হয়েছে।