ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষদের মাঝে ঈদ উপহার বিতরণ করছে ট্যুরিস্ট পুলিশ। ছবি: পুলিশ নিউজ

বান্দরবান জেলার ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে ট্যুরিস্ট পুলিশ।

ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের উদ্যোগে বান্দরবান সদর উপজেলার টাইগার পাড়া এবং চাকমা পাড়ার শতাধিক দরিদ্র মানুষকে শাড়ি ও লুঙ্গি দেওয়া হয়।

পুলিশ সুপার বলেন, বান্দরবানের এই পাড়াগুলো পর্যটকদের অন্যতম আকর্ষণ। ক্ষুদ্র জাতিগোষ্ঠীর এসব মানুষ পর্যটকদের বিভিন্ন সেবা দিয়ে থাকেন। তাঁদের উৎসাহ দিতে এই উপহার বিতরণ করা হয়েছে। নিজস্ব অর্থায়নে এ মানবিক কার্যক্রম শুরু করা হয়েছে এবং তা চলমান থাকবে।

ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধা, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা এখানে এসেছি আপনাদের পাশে দাঁড়াতে। পর্যটকদের সঙ্গে কোনো ধরনের অসৌজন্যমূলক আচরণ না করার আহ্বান জানাচ্ছি। কোনো অপরাধমূলক কর্মকাণ্ড চোখে পড়লে পুলিশকে জানানোর অনুরোধ করছি।

এ সময় ট্যুরিস্ট পুলিশের বান্দরবান জোনের পুলিশ সুপার মোহাম্মদ নকিব, ইনচার্জ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আনোয়ারসহ অন্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, ঈদ উপলক্ষে বান্দরবানের পর্যটনকেন্দ্রগুলো বিশেষ নজরদারিতে থাকবে। পর্যটকদের নিরাপদ ও নির্বিঘ্ন ভ্রমণ নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। সাধারণত ঈদের ছুটিতে পর্যটনকেন্দ্রগুলোতে ভিড় হয়। এ জন্য ট্যুরিস্ট পুলিশের বান্দরবান অঞ্চলের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। ঈদের সময় পর্যটনকেন্দ্রগুলোতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। এ ছাড়া দর্শনার্থীরা কোনো সমস্যায় পড়লে ট্যুরিস্ট পুলিশের বান্দরবান জোনের ফেসবুক পেজ ও হটলাইন নম্বরে অভিযোগ দিতে পারবেন। অভিযোগ পেলে ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নেবে।