মো. মনিরুল ইসলাম

ট্রাফিক পুলিশ কনস্টবল মো. মনিরুল ইসলামের সকালটি শুরু হয়েছিল অন্য দিনগুলোর মতোই। সকালে সবার কাছ থেকে ডিউটি করার জন্য বিদায় নিয়েছিলেন হাসিমুখে। কিন্তু প্রিয়জনের কাছে ফেরত গেলেন সাদা কাফনে করে সহকর্মীদের কাঁধে চড়ে। সরকারি দায়িত্বে নিয়োজিত থেকে জীবন দিলেন আরেক আকুতোভয় সৈনিক। অপরকে বাঁচানোর জন্য নিজের জীবন উৎসর্গ করলেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

খুলশী থানাধীন ঝাউতলায় ট্রেন, বাস এবং সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সময় অটোরিকশাটিকে দুর্ঘটনার হাত থেকে বাঁচানোর জন্য এগিয়ে গিয়ে প্রাণ হারান চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত কনস্টবল মো. মনিরুল ইসলাম।

বাংলাদেশ পুলিশে যুক্ত হল আরেকটি উজ্জ্বল নক্ষত্রের নাম। যিনি পুলিশের কর্তব্যকে সর্বাগ্রে রেখে নিজের জীবনকে বিলিয়ে দিয়েছেন। বাংলাদেশ পুলিশ তাঁর এ ত্যাগ, ভালবাসা এবং কর্তব্যনিষ্ঠা চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

মো. মনিরুল ইসলাম ১৯৯৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি সুদীর্ঘ ২৫ বছর অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার খোয়াজপুর গ্রামে।

মো. মনিরুল ইসলামের মৃত্যুতে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। এক শোক বার্তায় সিএমপি কমিশনার কর্তব্যরত অবস্থায় নিহত মো. মনিরুল ইসলামের সততা, দক্ষতা ও কর্তব্য নিষ্ঠার কথা স্মরণ করেন এবং তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।