পুলিশের হেফাজতে গাঁজাসহ গ্রেপ্তার ২ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৫৪ কেজি গাঁজা, একটি নিশান প্রাইভেট কারসহ ২ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

ডিবির একটি টিম ২৪ এপ্রিল দিবাগত রাত ১টা ১০ মিনিটে কুমিল্লা কোতোয়ালি মডেল থানাধীন ক্যান্টনমেন্ট এলাকার ময়নামতি সুপার মার্কেটের সামনে ফুটওভারব্রিজের নিচে চট্টগ্রাম-টু-ঢাকাগামী মহাসড়কের ওপর থেকে গাঁজাভর্তি একটি নিশান প্রাইভেট কারসহ দুজনকে গ্রেপ্তার করে।

অভিযানকারী ডিবি টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন, চৌদ্দগ্রাম থেকে (ঢাকা-মেট্রো-খ-১২-০৩৭৯ রেজি.) নম্বরের একটি কালো রঙের নিশান গাড়ি মাদক নিয়ে ঢাকার উদ্দেশে যাবে। এ তথ্যের ভিত্তিতে ডিবি টিম ময়নামতি সুপার মার্কেটের সামনে মাদকবাহী গাড়িটির জন্য রাস্তার পাশে দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকে। মাদকবাহী গাড়িটি ময়নামতি সুপার মার্কেটের কাছাকাছি এলে গাড়িটিকে সিগন্যাল দেওয়ামাত্রই গাড়ির চালক ডিবি পুলিশের উপস্থিতি বুঝতে পেরে বেপরোয়া গতিতে রাস্তার পাশে থাকা ডিবি টিমের গাড়িটিকে ধাক্কা মেরে পালিয়ে যাবার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝখানের আইলেনে তুলে দেয়। পরে ডিবির অফিসার ও ফোর্স ওই গাড়ি থেকে ২ জনকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয় এবং উপস্থিত লোকজনদের সহযোগিতায় গাড়িটি তল্লাশি করে গাড়ির পেছনের সিটে দুটি ট্রাভেল ব্যাগ থেকে ৫৪ কেজি গাঁজা উদ্ধার করে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. শাহরিয়ার কবির (৩৩) ও মো. আবুল হোসেন (২৮)।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উল্লেখিত গাঁজা ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে অল্প দামে কিনে বেশি দামে বিক্রির জন্য আসামিরা ঢাকায় নিয়ে যাচ্ছিলেন।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে একাধিক মাদক মামলা বিচারাধীন রয়েছে বলে জানা যায়।

গ্রেপ্তার মাদক কারবারিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।