কুড়িগ্রামে গতকাল ২৮ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে কুড়িগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

কুড়িগ্রাম জেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, পৌর মেয়র মো. কাজিউল ইসলাম,
কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মির্জা মোহাম্মদ নাসির উদ্দিন, সিভিল সার্জন মঞ্জুর এ মুর্শেদ, বীর প্রতীক আব্দুল হাই সরকার, কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মো. আনোয়ার হোসেন মন্ডল, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেদুল হাসান, পিপি ও আওয়ামী লীগের সহসভাপতি এস এম আব্রাহাম লিংকন আওয়ামী লীগের সহসভাপতি সানানাল বকসি, আওয়ামী লীগের সহসভাপতি আবু সাঈদ হাসান লোবান, সাংগঠনিক সম্পাদক মো. রাশেদুজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লালসহ কুড়িগ্রাম জেলার বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সম্মানিত সুধীবৃন্দ।

পুলিশ সুপার একবিংশ শতাব্দীর এই স্মার্ট সময়ে টেকসই শান্তির প্রাসঙ্গিকতা উল্লেখ করে বলেন, জাতির পিতার জীবন ছিল ‘ফুল অব স্ট্রাগল অ্যান্ড স্যাক্রিফাইস ফর পিস’।

শুধু কুড়িগ্রাম সদরে নয়, কুড়িগ্রামের থানা অধিক্ষেত্রে যথাযথ মর্যাদার সাথে জুলিও পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন হয়। সকল অফিসার ইনচার্জ অনুষ্ঠানগুলোর নিরাপত্তা নিশ্চিতকরণের পাশাপাশি র‍্যালি ও আলোচনায় অংশগ্রহণ করেন।