চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং ও ইউসেফের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে চট্টগ্রাম মহানগর পুলিশ লাইনসের মাল্টিপারপাস শেডে এক অনুষ্ঠানেয আয়োজন করা হয়। ছবি: চট্টগ্রাম মহানগর পুলিশ

কিশোর গ্যাং কালচার নির্মূলের লক্ষ্যে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং ও ইউসেফের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।
আজ শনিবার এ উপলক্ষে দামপাড়াস্থ চট্টগ্রাম মহানগর পুলিশ লাইনসের মাল্টিপারপাস শেডে আয়োজিত অনুষ্ঠানে সভাপতি ছিলেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার ও মহানগর কমিউনিটি পুলিশিংয়ের প্রধান উপদেষ্টা সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

কিশোর গ্যাং কালচারের সঙ্গে যুক্ত ঝরে পড়া কিংবা বিপথগামী কিশোরদের ইউসেফের সহায়তায় যথাযথ ট্রেনিংয়ের মাধ্যমে কর্মমুখী করে তোলার লক্ষ্যে ওই এমওইউ স্বাক্ষরিত হয়।

ইউসেফ, বাংলাদেশ দীর্ঘদিন ধরে পথশিশুদের কর্মমুখী করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং বর্তমানে বিপথগামী কিশোরদের ভবিষ্যৎ গড়ে তুলতে এগিয়ে এসেছে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, ইউসেফ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, চেয়ারম্যান পারভীন মাহমুদসহ ইউসেফ বাংলাদেশের প্রতিনিধিরা এবং কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।