গাড়িতে ফেলে যাওয়া ব্যাগ প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হচ্ছে।ছবি: বাংলাদেশ পুলিশ।

গাড়িতে ভুলে ফেলে যাওয়া ব্যাগ পুলিশের সহায়তায় ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের মাধ্যমে ফেরত পেলেন জোহরা বেগম (৫৫) নামের এক যাত্রী।
ব্যাগটিতে মূল্যবান জিনিসপত্র ছিল বলে জানা গেছে। খবর জাগো নিউজের।

মঙ্গলবার (১৪ জুন) রাতে ওই নারীর হাতে ব্যাগটি তুলে দেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান।

জানা যায়, সোমবার জেলার সাতকানিয়া থেকে জোহরা বেগম ও তাঁর মেয়ের জামাই মো. মিনহাজ উদ্দীন (২৮) ডাক্তার দেখাতে শহরে আসেন। সন্ধ্যায় পাঁচলাইশের শেভরন ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট তুলে সেগুলো ডাক্তারকে দেখাতে মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালের উদ্দেশে রওনা হন। সেখানে পৌঁছানোর পর তাঁরা টের পান, তাঁদের সঙ্গে থাকা মূল্যবান কাগজপত্র, একটি মোবাইল ফোনসহ ব্যাগটি সিএনজিচালিত অটোরিকশায় ফেলে এসেছেন। পরক্ষণেই সেখানে গেলেও অটোরিকশাটিকে আর পাওয়া যায়নি।

এ ঘটনায় চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পর থানা-পুলিশ ম্যাক্স হাসপাতাল ও আশপাশের সিসিটিভি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে ওই অটোরিকশার নম্বর শনাক্ত করে। পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের ডেটাবেস থেকে গাড়ির মালিক ও চালকের তথ্য সংগ্রহ করে হারিয়ে যাওয়া ব্যাগটি উদ্ধার করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি ফেরদৌস জাহান বলেন, নগরীর সিএনজিচালিত অটোরিকশাগুলো বিআরটিএ থেকে নিবন্ধিত হলেও কোনো ঘটনায় চালক বা মালিককে চিহ্নিত করা কঠিন। এ ক্ষেত্রে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস থেকে কাজটি করা গেছে। উদ্ধার করা ব্যাগটি ওই নারীকে ফেরত দেওয়া হয়েছে।