অ্যান্টি টেররিজম ইউনিটের অভিযানে গ্রেপ্তার জঙ্গি সংগঠনের সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) ময়মনসিংহে অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। ময়মনসিংহের হালুয়াঘাট থানা এলাকা থেকে ২ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মো. আমিনুল ইসলাম (২৫)। তাঁর বাড়ি শেরপুরের নালিতাবাড়ীতে। তাঁর কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।

এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল পিপিএম জানান, এটিইউর একটি দল গোপন তথ্যের ভিত্তিতে এটিইউর ময়মনসিংহ বিভাগীয় সহায়তায় ২ ফেব্রুয়ারি বিকেল পৌনে ৫টার দিকে ময়মনসিংহের হালুয়াঘাট থানার ধুরাইল বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য আমিনুলকে গ্রেপ্তার করেছে। তাঁর কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।

পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম পিপিএম জানান, গ্রেপ্তার আমিনুল দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন আইডি ব্যবহার করে জঙ্গি প্রশিক্ষণ ভিডিও, জিহাদে শরিক হওয়ার আহ্বানসহ বিভিন্ন উগ্রবাদী কনটেন্ট নিয়মিত পোস্ট ও শেয়ার করে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে প্রচার চালিয়ে আসছিলেন। পাশাপাশি তিনি অনলাইন প্ল্যাটফর্মে আনসারুল্লাহ বাংলা টিমের হয়ে সদস্য সংগ্রহেও তৎপর ছিলেন। তাঁর বিরুদ্ধে ৩ ফেব্রুয়ারি (শনিবার) হালুয়াঘাট থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়েছে।