পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

পাবনার ঈশ্বরদীতে চাঞ্চল্যকর রত্নগর্ভা মা হাজেরা খাতুন (৭৫) হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করেছে জেলা পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত আসামিকে গ্রেপ্তার এবং লুট করা স্বর্ণালংকার ও ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) জেলা পুলিশ জানায়, গত বুধবার (১২ এপ্রিল) দিবাগত রাতে কক্সবাজারের একটি হোটেল থেকে আসামি মো. আবিদ হাসানকে (২৪) গ্রেপ্তার করা হয়। তার বাড়ি সাঁথিয়া থানা এলাকায়।

পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী জানান, স্বামীর মৃত্যুর পর ঈশ্বরদীর বাঘাইল এলাকার নিজ বাড়িতে একাই থাকতেন হাজেরা খাতুন। প্রতিবেশী সেলিনা খাতুন ও মো. মিন্টু মোল্লা (৮০) তাঁর দেখাশোনা করতেন। ৩ এপ্রিল রাতে নিজ ঘর থেকে হাজেরা খাতুনের রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় গত ৫ এপ্রিল ঈশ্বরদী থানায় মামলা করেন তাঁর ছেলে রাজ্জাক (৪০)। পরে তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামি আবিদকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে তিনি জানান, হত্যাকাণ্ডের কয়েক দিন আগে ভুক্তভোগীর বাড়িতে কাজ করেন আবিদ। বাড়ির লোকজন বয়স্ক হওয়ায় চুরির পরিকল্পনা করেন তিনি। ৩ এপ্রিল সকালে কাজের জন্য আবিদকে বাসায় ডাকেন হাজেরা। দুপুরের দিকে ঘুমন্ত অবস্থায় শ্বাসরোধে হাজেরাকে হত্যার চেষ্টা করেন। ধস্তাধস্তির একপর্যায়ে বিছানা থেকে নিচে পড়ে হাজেরার মাথা ফেটে যায়। এ সময় রক্তাক্ত অবস্থায় তাঁকে শ্বাসরোধে হত্যা করেন আবিদ। পরে স্বর্ণালংকার ও ৩০ হাজার ৭০০ টাকা নিয়ে বাসায় তালা লাগিয়ে পালিয়ে যান।