রাজধানীর বাড্ডা থানা এলাকা থেকে চার হাজার ৮০০টি ইয়াবা, ১২ কেজি গাঁজাসহ দুজন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। মেরুল বাড্ডা ডিআইটি প্রজেক্ট এলাকায় অভিযান চালিয়ে গতকাল সোমবার তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। খবর ডিএমপি নিউজের।

এই অভিযানে নেতৃত্ব দেন ডিবি বিমানবন্দর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কায়সার রিজভী কোরায়েশী। গ্রেপ্তার দুজন হলেন মো. আবুল বাশার ও শোভনা আক্তার ওরফে শোভা।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কায়সার রিজভী কোরায়েশী জানান, মৌচাক ও আশপাশের এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করার সময় তথ্য আসে যে, কিছু মাদক কারবারি সীমান্তবর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়া থেকে ইয়াবা ও গাঁজা এনে বিক্রির জন্য মেরুল বাড্ডা ডিআইটি প্রজেক্ট এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে বিকেল সাড়ে চারটার দিকে ওই এলাকায় অভিযান চালানো হলে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালানোর চেষ্টা করেন। এ সময় তাঁদের গ্রেপ্তার করা হয়। বাশারের কাছ থেকে আট কেজি গাঁজা, ৪ হাজার ৮০০টি ইয়াবা এবং শোভানার কাছ থেকে চার কেজি গাঁজা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কায়সার রিজভী কোরায়েশী বলেন, গ্রেপ্তার হওয়া দুজন ব্রাহ্মণবাড়িয়া থেকে ইয়াবা ও গাঁজা সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করতেন। এ ব্যাপারে বাড্ডা থানায় মামলা হয়েছে।

গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল ইসলামের (বিপিএম) নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আছমা আরা জাহানের তত্ত্বাবধানে ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (টিম লিডার) মো. কায়সার রিজভী কোরায়েশীর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।