আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে এবং নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে নৌ পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন নৌ পুলিশ প্রধান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি মো. শফিকুল ইসলাম বিপিএম (বার)।

মঙ্গলবার ঢাকায় নৌ পুলিশ হেডকোয়াটার্সে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

নৌ পুলিশের প্রধান জানান, নৌ পুলিশ দ্বিতীয়বারের মতো এবারের পূজায়ও নৌ অধিক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পূজায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেন।

তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। শারদীয় দুর্গাপূজা শুধু একটি ধর্মীয় অনুষ্ঠান নয় বরং বাঙালি জাতির একটি ঐতিহ্যবাহী উৎসব।

তিনি আরও বলেন, দশমীর প্রতিমা বিসর্জন সাধারণত নদীতে হয় আর দেশব্যাপী সকল নদী নৌ পুলিশের অধিক্ষেত্র হওয়ায় নৌ পুলিশ প্রতিমা বিসর্জনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। বিসর্জনের সময় দেশের ১৭৪টি গুরুত্বপূর্ণ ঘাটসমূহে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা, অতিরিক্ত লোকজন নিয়ে নৌকায় না উঠা প্রভৃতি বিষয়ে বিশেষ ব্যবস্থা রাখা হবে।

মো. শফিকুল ইসলাম বলেন, দেশের সকল গুরুত্বপূর্ণ নৌঘাট সমূহে নৌ পুলিশের কন্ট্রোল রুম স্থাপন করা হবে। বাংলাদেশের প্রতিটি জায়গায় জেলা পুলিশ, স্থানীয় প্রশাসন ও নৌ পুলিশ সমন্বিতভাবে নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করবে।