৮ এপিবিএনের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ।

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প নিরাপদ রাখতে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বিশেষ অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেপ্তার করেছে।

এফডিএমএন ক্যাম্প এলাকায় সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অপরাধীদের গ্রেপ্তারের লক্ষ্যে গতকাল রোববার ( ৩০ অক্টোবর) দিবাগত রাত ১টা ৫ থেকে ৩টা পর্যন্ত ৮ এপিবিএনের উদ্যোগে ক্যাম্প-১৪ এর নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চিরুনি অভিযান চালানো হয়।

ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং দুষ্কৃতকারীদের সমূলে নির্মূল করার লক্ষ্যে চালানো এ চিরুনি অভিযানে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার মো. আমির জাফর বিপিএম সার্বিক তদারকি ও গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন।

অভিযানে ৮ এপিবিএন তাঁর দায়িত্বাধীন রোহিঙ্গা ক্যাম্প-১৪ থেকে মোট ১৯ জন অপরাধীকে গ্রেপ্তার করে। তাদে মধ্যে ১২ জন কক্সবাজার জেলায় ডাকা‌তির প্রস্ততিকা‌লে আটক আসামি। অন্যান্য ব্লক থেকে অন্যান্য মামলার আসামি ছিল ৭ জন।

ডাকাতির প্রস্তু‌তি মামলার এজাহারনামীয় গ্রেপ্তার ১২ জন আসামি হলেন ক‌বির আহমদ (৩২), স‌ফিক ইসলাম, আবু তৈয়ব (৩০), আসাদ উল্লাহ (২২), ইমাম হো‌সেন (২৩), মো. ইলিয়াছ (২৫), হা‌মিদ উল্লাহ (২৭), এনা‌য়েত উল্লাহ (৩৫), মো. আ‌য়েস (২৯), আজিজ উল্লাহ (২২), আব্দুল্লাহ (৩২) ও মো. হো‌সেন (৩০)।

গ্রেপ্তার বাকি ৭ আসামি হলেন মজিবুল্লাহ (২৮), সৈয়দুল আমিন (১৯), মোহাম্মদ শাহ (৪৫), মো. আলম (২২), আব্দুল্লাহ (৪২), সৈয়দুল আমিন (১৯) ও নুর ইসলাম (২০)।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করা হয়েছে।