কুড়িগ্রামে বিট পুলিশিংয়ের মাসিক বিশেষ সেবা কার্যক্রমের কিছু মুহূর্ত। ছবি: পুলিশ নিউজ

কুড়িগ্রামে বিট পুলিশিংয়ের মান্থলি স্পেশাল সার্ভিস আওয়ার চালু হয়েছে। এ কার্যক্রমের প্রথম দিনেই ব্যাপক সাড়া মিলেছে।

কুড়িগ্রামের ৯টি উপজেলায় ৭২টি ইউনিয়ন পরিষদ ও ৩টি পৌরসভায় বিট পুলিশিং কার্যালয়ে স্ব স্ব অধিক্ষেত্রের পুলিশ অফিসাররা সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করেন।

পুলিশ কর্মকর্তারা বিশেষত বয়স্ক, নারী, শিশু ও প্রতিবন্ধীদের সেবা নিশ্চিত করার জন্য ‘বাড়ির কাছে পুলিশ’ প্রত্যয়ে সেবা নিশ্চিত করেন।

৭৮টি বিটে সোমবার প্রায় ৫০০ জন পুলিশি সেবা ও পরামর্শ নিতে আসেন। তাঁদের মধ্যে প্রায় ১০০ জনকে তাৎক্ষণিক সেবা দেওয়া হয়। অন্যদের সংশ্লিষ্ট আইনি পদক্ষেপ বা অফিস রেফার করা হয়।

বিট পুলিশিং মাসিক স্পেশাল সার্ভিস কার্যক্রমে কুড়িগ্রাম সদরের বিভিন্ন বিটে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সাজ্জাদ হোসেন ও কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ. কে. এম. ওহিদুন্নবী। এ ছাড়া উলিপুর ও চিলমারী থানার বিটগুলোতে উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, নাগেশ্বরী ও ফুলবাড়ী থানার বিটগুলোতে নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন রেজা, ভূরুঙ্গামারী ও কচাকাটা থানার বিটগুলোতে ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান পিপিএমসহ স্ব স্ব থানার অফিসার ইনচার্জ ও বিট অফিসাররা উপস্থিত ছিলেন।