পুনাক খুলনা রেঞ্জে আজ সচেতনতামূলক সভায় পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। ছবি: বাংলাদেশ পুলিশ

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কিশোর-কিশোরীরা’ প্রতিপাদ্য সামনে রেখে পুনাক খুলনা রেঞ্জে মঙ্গলবার একটি সচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী।

পুনাক সভানেত্রী খুলনা জেলা সফরকালে প্রথমবারের মতো সমাজের পশ্চাৎপদ জনগোষ্ঠী দলিত ও মুন্ডা সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে এবং তাঁদের উৎসাহদানে স্মারক উপহার প্রদান করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, ‘প্রিয় কিশোর-কিশোরীরা, তোমাদের মধ্যে রয়েছে অসীম সম্ভাবনা। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সবার আগে নাগরিকদের স্মার্ট হতে হবে। এ ক্ষেত্রে কিশোর-কিশোরীদের অগ্রাধিকার দিতে হবে। কারণ, আজকের শিশুরাই আগামী দিনে দেশ পরিচালনা করবে। তাই বর্তমান শিশু-কিশোরদের প্রতি বিশেষভাবে নজর দিলে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট ও উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে আমি বিশ্বাস করি।’

সভায় প্রধান বক্তা ছিলেন সরকারি ব্রজলাল কলেজের (বিএল) অধ্যক্ষ অধ্যাপক ড. শরীফ আতিকুজ্জামান। অন্যদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. সোহেল হাসান, খুলনার প্রবেশন অফিসার আবুল হাসনাত লিখন, জেলা লিগ্যাল এইড অফিসার শরিফুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন পুনাক খুলনা রেঞ্জের উপদেষ্টা রওশন জাহান নূপুর।