আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম-এর সঙ্গে ইউনিট-প্রধানদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠান। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ হেডকোয়ার্টার্সের সঙ্গে বাংলাদেশ পুলিশের ৩৬টি ইউনিটের ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর হয়েছে। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম প্রধান অতিথি হিসেবে ইউনিট-প্রধানদের সঙ্গে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ২৪ জুন (সোমবার) সকালে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়।

পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইনামুল হক সাগর পিপিএম-সেবা জানান, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম।

ঢাকায় বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ ছাড়া বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের প্রধানেরা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থবছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে একটি সরকারি প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত হয়।

আইজিপি এপিএর লক্ষ্যমাত্রা অর্জন ও বাস্তবায়নে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন। তিনি নিয়মিত এপিএর বাস্তবায়ন অগ্রগতি মনিটরিংয়ের জন্যও পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।