আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ২০২২ উদযাপন উপলক্ষে রোববার খুলনা নগরীর শিববাড়ি মোড় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ছবি: খুলনা মেট্রোপলিটন পুলিশ

খুলনায় আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ২০২২ উদযাপন উপলক্ষে আজ রোববার সকাল সাড়ে সাতটার দিকে নগরীর শিববাড়ি মোড় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শিববাড়ি মোড় থেকে ডাকবাংলো ও পিকচার প্যালেস হয়ে সার্কিট হাউস ময়দানে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে সার্কিট হাউস ময়দানে বেলুন, ফেস্টুন ও শান্তির পায়রা উড্ডয়নের মধ্য দিয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২২ উদযাপন অনুষ্ঠানের শুরু হয়। শুরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে আত্মদানকারী শান্তিরক্ষীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি শান্তিরক্ষীদের বিভিন্ন উল্লেখযোগ্য কর্মকান্ডের কথা তুলে ধরে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তাঁদের অবদানের প্রশংসা করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রা শেষে খুলনা নগরের সার্কিট হাউস ময়দানে বেলুন, ফেস্টুন ও শান্তির পায়রা উড্ডয়নের মধ্য দিয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২২ উদযাপন অনুষ্ঠানের শুরু হয়। ছবি: খুলনা মেট্রোপলিটন পুলিশ

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২২ উদযাপন অনুষ্ঠানের শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম. আনোয়ার হোসেন এনজিপি, পিসিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি; বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা এবং জাতিসংঘ শান্তিরক্ষী কো-অর্ডিনেশন কর্মকর্তা, সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এঅ্যান্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ আনোয়ার হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহ্ সান শাহ্; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (এফঅ্যান্ডবি) জনাব শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইঅ্যান্ডডি) মো. কামরুল ইসলাম এবং ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক বিভাগ) মোহাম্মদ তাজুল ইসলাম।

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অতিথিরা। ছবি: খুলনা মেট্রোপলিটন পুলিশ