ভুক্তভোগীর হাতে ব্যাগ তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে সৌদি আরবগামী এক প্রবাসীর হারানো ভিসা, পাসপোর্ট ও বিমানের টিকিট উদ্ধার করেছেন টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (২৭ মার্চ) ভোরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ধূমকেতু এক্সপ্রেস ট্রেন। সৌদি আরব যাওয়ার উদ্দেশ্যে ওই ট্রেনে চড়েন সিরাজগঞ্জ সদরের রেলওয়ে কলোনির বাসিন্দা মমিন শেখ (৪৫)। কিন্তু ভিড়ের কারণে আসন না পেয়ে ট্রেনের দরজার পাশে দাঁড়ান তিনি। একপর্যায়ে অসাবধানতাবশত তাঁর হাতে থাকা ব্যাগটি ট্রেন থেকে পড়ে যায়। ব্যাগে ছিল ভিসা, পাসপোর্ট ও বিমানের টিকিট। এ সময় অজ্ঞান হয়ে পড়েন মমিন।

পরে ফাহিম নামের এক যাত্রী ৯৯৯ নম্বরে ফোন করে জানান, যথাসময়ে সৌদি আরবগামী বিমানের ফ্লাইট ধরতে না পারলে মমিনের চাকরি চলে যেতে পারে। এমন অবস্থায় পুলিশের সহায়তা চান তিনি।

জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি রেলওয়ে পুলিশের নিয়ন্ত্রণকক্ষে জানানো হয়। পরে টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়িকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়।

টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আলী আকবর জানান, তদন্তের একপর্যায়ে জানা যায়, রেললাইনের পার্শ্ববর্তী পুংলী নামের এক জায়গায় ব্যাগটি খুঁজে পেয়েছেন হাজেরা বেগম (৪০) নামের এক নারী। তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যাগটি নিয়ে টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়িতে আসেন। পরে ব্যাগটি ভুক্তভোগী মমিন শেখকে ফিরিয়ে দেওয়া হয়।