গত ২৪ জুলাই ভোর রাত সোয়া তিনটায় মোক্তার নামে একজন কলার চুয়াডাঙ্গা সদর থেকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তাঁর যশোর ট-১১-০৯৮০ নম্বরের ট্রাকটি রাতের কোনো এক সময়ে গাড়ির লক ভেঙে চুরি হয়ে গেছে। নাইট গার্ড থেকে তিনি জানতে পেরেছেন ট্রাকটি দর্শনার দিকে গেছে। কলার ট্রাকটি উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য ৯৯৯ এর কাছে অনুরোধ জানান।
৯৯৯ কলটেকার কনস্টেবল কে. এম. মাহফুজ কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল মাহফুজ তাৎক্ষণিকভাবে চুয়াডাঙ্গা জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিসপাচার এস আই মোঃ এনায়েত হোসেন কলার এবং সংশ্লিষ্ট থানা-পুলিশের সঙ্গে যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।

চুয়াডাঙ্গা জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ থেকে সংবাদ পেয়ে জেলার সব থানার টহল দল গুলো তৎপর হয়ে ওঠে। অবশেষে ভোর চারটার দিকে দামুড়হুদা থানার টহল পুলিশ দল ট্রাকটিকে দেখতে পায়। দামুড়হুদা দাখিল মাদ্রাসার সামনে ব্যারিকেড দিয়ে ট্রাকটিকে আটকানো হয় এবং চুরির দায়ে রেজোয়ান হোসেন (২১) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। ঘটনাস্থল সদর থানায় অবস্থিত হওয়ায় উদ্ধারকৃত ট্রাক এবং গ্রেপ্তারকৃত ব্যক্তিকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
দামুড়হুদা থানা-পুলিশ দলের নেতৃত্বে থাকা এএসআই ফায়েদুর রহমান ৯৯৯ কে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত রেজোয়ান হোসেন: ৯৯৯ নম্বরে অপর কলটি আসে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থেকে ২৪ জুলাই রবিবার সকাল সাড়ে সাতটায়। কলার জানান ঢাকা সিলেট হাইওয়ের পাশে তাঁর এল পি গ্যাসের দোকান রয়েছে। দোকানের পাশে ২২০ গ্যাস সিলিন্ডার ভর্তি একটি মিনি ট্রাক রাখা ছিল। সকালে তিনি দোকানে এসে দেখেন ট্রাকটি চুরি হয়ে গেছে। সৌভাগ্যক্রমে ট্রাকটিতে জিপিএস লোকেশন ট্র্যাকার সংযুক্ত ছিল যার মাধ্যমে তিনি দেখতে পাচ্ছিলেন ট্রাকটি বর্তমানে ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সিগঞ্জের শ্রীনগরের হাসাড়া ফিলিং স্টেশনের সামনে চলন্ত অবস্থায় আছে।
৯৯৯ কলটেকার কনস্টেবল বায়েজিদ হোসেন কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল বায়েজিদ তাৎক্ষণিকভাবে শ্রীনগর থানা এবং হাসাড়া হাইওয়ে থানায় বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিসপাচার এ এস আই মোঃ রবিয়ার হোসেন কলার এবং সংশ্লিষ্ট থানা-পুলিশের সঙ্গে যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।

হাসাড়া হাইওয়ে পুলিশ ব্যারিকেড দিয়ে প্রতিটি চুরিকৃত মিনি ট্রাকটি খুঁজতে থাকে। একপর্যায়ে রাস্তার পাশে থামানো অবস্থায় মিনি ট্রাকটি উদ্ধার করা হয়। পুলিশি তৎপরতা টের পেয়ে চোর ট্রাকটি থামিয়ে পালিয়ে যায় বলে ধারণা করা হচ্ছে।
হাসাড়া হাইওয়ে থানা-পুলিশ দলের নেতৃত্বে থাকা এস আই জহিরুল ইসলাম ৯৯৯ কে বিষয়টি নিশ্চিত করেন।