জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে ছিনতাই হওয়া মোবাইল ফোন ও টাকা উদ্ধার করে ভুক্তভোগীকে ফিরিয়ে দিয়েছে চট্টগ্রামের বাকলিয়া থানা-পুলিশ। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত ছোরাসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়। জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (২৪ জুলাই) ভুক্তভোগী মো. আব্দুল খোকন (৩৫) ৯৯৯ নম্বরে কল করে জানান, চট্টগ্রামের বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ বশরুজ্জামান গোলচত্বর পাবলিক টয়লেটের পেছন থেকে অস্ত্রের মুখে জিম্মি করে তিন ব্যক্তি তাঁর কাছ থেকে মোবাইল ফোন ও টাকা ছিনতাই করেছেন। ৯৯৯ নম্বরের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি বাকলিয়া থানা-পুলিশকে জানানো হয়। খবর পেয়ে বাকলিয়া থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার বর্ণনা শোনে। পরে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোন, দুই হাজার টাকা ও একটি ছুরি উদ্ধার করা হয়।

পুলিশি হেফাজতে তিন আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

আসামিরা হলেন ভোলার চরফ্যাশন থানা এলাকার মো. নুর হোসেন (২৪), কিশোরগঞ্জের নিকলী থানা এলাকার মো. হানিফ (১৯) এবং কুমিল্লার মনোহরগঞ্জ থানা এলাকার মো. মাসুদ (২৪)। বর্তমানে তাঁরা বাকলিয়া থানা এলাকায় থাকেন।

আসামিদের বিরুদ্ধে বাকলিয়া থানায় দ্রুত বিচার আইনে মামলা করে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় পুলিশ।