জাতীয় জরুরি সেবার লোগো

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে চট্টগ্রাম থেকে হারিয়ে যাওয়া দুই শিশুকে সিলেট থেকে উদ্ধার করেছে পুলিশ। জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া শিশু আলাউদ্দীন (১৪) ও ফয়সালের (৭) বাড়ি কুমিল্লার মুরাদনগরে। পরিবারের সঙ্গে চট্টগ্রামে থাকে তারা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকাল ১০টার দিকে মোবারক নামে এক ব্যক্তি সিলেটের দক্ষিণ সুরমা থানা এলাকা থেকে ৯৯৯ নম্বরে কল করে জানান, পূর্বাশা মার্কেটে তাঁর একটি দোকান রয়েছে। সকালে দোকান খুলতে এলে মার্কেটের পাশে দুই শিশুকে কান্নারত অবস্থায় দেখতে পান। জিজ্ঞেস করলে দুই শিশু জানায়, তারা চট্টগ্রামে থাকে। গতকাল বুধবার (২৭ জুলাই) বিকেলে মাঠে খেলার সময় এক ব্যক্তি তাদেরকে কিছু খাওয়ান। পরে তাদের ঘুম চলে আসে। সকালে ঘুম ভাঙলে দেখতে পায়, হাত-পা বাঁধা অবস্থায় তাদের একটি খালি কন্টেইনারে রাখা হয়েছে। বাঁধন খুলে কন্টেইনার থেকে বের হয়ে রেলস্টেশনে আসে তারা। পরে হাঁটতে হাঁটতে মোবারকের দোকানের সামনে চলে আসে।

জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি দক্ষিণ সুরমা থানা-পুলিশকে জানানো হয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুই শিশুকে উদ্ধার করে দক্ষিণ সুরমা থানায় নিয়ে আসে পুলিশ।

পুলিশি হেফাজতে উদ্ধার হওয়া দুই শিশু। ছবি : বাংলাদেশ পুলিশ

সুরমা থানার এএসআই সুভাষ চন্দ্র জানান, ইতোমধ্যে শিশু আলাউদ্দীনের বাবার সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। তিনি চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে রওনা দিয়েছেন। সিলেটে এলে দুই শিশুকে তাঁর কাছে হস্তান্তর করা হবে।