গাজীপুর থেকে উদ্ধার করা দুটি চোরাই মোটরসাইকেল

পুলিশের জাতীয় পরিষেবা নম্বর ৯৯৯ এ ফোনকল পাওয়ার পর গাজীপুর থেকে চুরি হওয়া একটিসহ মোট দুটি মোটরসাইকেল টাঙ্গাইল থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ চুরির সঙ্গে জড়িত তিনজনকে আটক করেছে।
 
আজ রোববার (১৩ মার্চ) দুপুর সাড়ে বারোটায় একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তাঁর অফিসের হিরো স্প্লেন্ডার ব্র্যান্ডের খুলনা মেট্রো হ ১২-৬৩৪৭ নম্বরের মোটরসাইকেলটি সকালের দিকে কোনো একসময় গাজীপুর চৌরাস্তা থেকে চুরি হয়ে যায়। মোটরসাইকেলটিতে জিপিএস লোকেশন ট্র্যাকার সংযুক্ত আছে, যার মাধ্যমে তিনি দেখতে পাচ্ছিলেন, মোটরসাইকেলটি বর্তমানে ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে চলন্ত অবস্থায় আছে।    
 
৯৯৯ কলটেকার কনস্টেবল মো. আহসান হাবিব কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে গাজীপুর জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ এবং হাইওয়ে পুলিশ নিয়ন্ত্রণকক্ষে বিষয়টি জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। পরে ৯৯৯ ডিসপাচার এ এস আই রফিকুল ইসলাম এবং ৯৯৯ ইন্সপেক্টর মো. জিয়াউল করিম কলার এবং সংশ্লিষ্ট সবার সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।
 
৯৯৯ থেকে সংবাদ পেয়ে জেলা পুলিশের পাশাপাশি হাইওয়ে পুলিশ মহাসড়কে তৎপর হয়ে ওঠে। টাঙ্গাইলের গড়াই হাইওয়ে থানা-পুলিশের একটি দল গাজীপুরের কালিয়াকৈর থানাধীন বোর্ডঘর এলাকায় মোটরসাইকেলটি দেখতে পায় এবং প্রায় দুই কিলোমিটার ধাওয়া করে মোটরসাইকেলটি উদ্ধার করে এবং গোপাল মালাকার (৩৫) নামে একজনকে আটক করে। পরে তাঁকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে টাঙ্গাইলের মির্জাপুর ক্যডেট কলেজের কাছে একটি গ্যারেজ থেকে হিরো গ্ল্যামার ব্র্যান্ডের আরেকটি চোরাই মোটরসাইকেল ঢাকা মেট্রো-হ-৪১-৫৪৭৭ উদ্ধার করা হয় এবং সেখান থেকে সুধীর চন্দ্র দাশ (৫৬) এবং আনিসুর রহমান (৩৫) নামের দুজনকে আটক করা হয়।
গড়াই হাইওয়ে থানার এস আই আকরাম হোসেন খান ৯৯৯ কে বিষয়টি নিশ্চিত করেন।
 
এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।