জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে মেঘনা নদীতে ডুবন্ত এক নৌযান থেকে তিন শ্রমিক ও ২ হাজার ব্যাগ উদ্ধার করেছে নৌ পুলিশ। এ কাজে সহযোগিতা করেছে কোস্ট গার্ড। ২৭ মে (শনিবার) ঘটনাটি ঘটেছে।

৯৯৯-এর মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, ভোলার পূর্ব ইলিশা লঞ্চঘাটের কাছে ২৭ মে বিকেলে মেঘনা নদীতে ২ হাজার ব্যাগ সিমেন্টবাহী একটি বাল্ক হেড ডুবোচরে আটকে এক পাশে কাত হয়ে পানি ঢুকতে শুরু করে। এই অবস্থায় শাহীন নামের এক তরুণ ৯৯৯-এ ফোন করে জানান, নৌযানে থাকা তিন মাঝির একজন তাঁর বাবা ইব্রাহীম মাঝি। এই অবস্থায় কলার দ্রুত উদ্ধার সহায়তার জন্য অনুরোধ জানান।

৯৯৯ কলটেকার কনস্টেবল বিলকিস আক্তার কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে নৌ পুলিশ নিয়ন্ত্রণকক্ষ এবং ভোলা পূর্ব ইলিশা সদর নৌ থানা ও কোস্ট গার্ড নিয়ন্ত্রণকক্ষে বিষয়টি জানান।

ডুবন্ত নৌযান থেকে তিন মাঝি ও সিমেন্টের ব্যাগ উদ্ধার করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

সংবাদ পেয়ে ভোলা পূর্ব ইলিশা নৌ থানা পুলিশের একটি দল উদ্ধারকারী নৌযান ও প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ঘটনাস্থলে যায়। ঘটনাস্থল থেকে তিন মাঝিকে উদ্ধার এবং কাত হয়ে পড়া নৌযান থেকে সিমেন্টের ব্যাগ উদ্ধার করা হয়। এরপর ডুবন্ত নৌযানকে উদ্ধার করে নিরাপদে তীরে পৌঁছে দেওয়া হয়। কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী দলও সেখানে উপস্থিত হয়ে উদ্ধারকাজে সহযোগিতা করে।